1. abrajib1980@gmail.com : মো: আবুল বাশার রাজীব : মো: আবুল বাশার রাজীব
  2. abrajib1980@yahoo.com : মো: আবুল বাশার : মো: আবুল বাশার
  3. farhana.boby87@icloud.com : Farhana Boby : Farhana Boby
  4. mdforhad121212@yahoo.com : মোহাম্মদ ফরহাদ : মোহাম্মদ ফরহাদ
  5. shanto.hasan000@gmail.com : রাকিবুল হাসান শান্ত : রাকিবুল হাসান শান্ত
  6. masum.shikder@icloud.com : Masum Shikder : Masum Shikder
  7. shikder81@gmail.com : Masum shikder : Masum Shikder
  8. riyadabc@gmail.com : Muhibul Haque :

ঘরে বসে ডাক্তারদের সেবা পেতে চালু হয়েছে সেবাঘর অ্যাপ

  • Update Time : মঙ্গলবার, ২১ এপ্রিল, ২০২০
  • ১৩৫ Time View

দৈনিক প্রত্যয় ডেস্ক:করোনাভাইরাস সংক্রমণের ভয়ে হাসপাতাল ও চেম্বারে ডাক্তাররা সরাসরি রোগী দেখতে অনীহা প্রকাশ করছেন। এতে বিপাকে পড়ছেন করোনা আক্রান্ত নন এমন রোগীরা। তারা প্রয়োজনীয় চিকিৎসা সেবা থেকে বঞ্চিত হচ্ছেন। এ অবস্থায় এসব রোগীদের ঘরে বসেই চিকিৎসার সুযোগ দিচ্ছে সেবাঘর (sebaghar) মোবাইল অ্যাপ।

এ অ্যাপ এ ভিডিও কনফারেন্সের মাধ্যমে রোগীরা ডাক্তারের সঙ্গে সরাসরি কথা বলে পরামর্শ ও ব্যবস্থাপত্র নিতে পারবেন। বিভিন্ন বিষয়ে বিশেষজ্ঞ দুই শতাধিক ডাক্তার প্রস্তুত রয়েছেন অ্যাপটির মাধ্যমে রোগীদের সেবা দিতে।
অ্যাপটির মাধ্যমে বিনা মূল্যে এবং ফি-সহ উভয়ভাবেই ডাক্তাররা সেবা দেবেন।

সেবাঘর অ্যাপ এর নির্মাতা প্রতিষ্ঠান বিডিটাস্ক লিমিটেড জানায়, তারা ১০ এপ্রিল অ্যাপটি বাজারে ছেড়েছে। এখন পর্যন্ত সাত শ’র বেশি ডাক্তার সেবাঘরের সঙ্গে যুক্ত হয়েছেন। ডাক্তারদের এ সংখ্যা প্রতিনিয়তই বাড়ছে।
অ্যাপটির ব্যবহার পদ্ধতি সম্পর্কে তারা জানায়, সেবাঘরের মাধ্যমে রোগীরা দেশের যে কোনো স্থান থেকে তাদের প্রয়োজনীয় বিশেষজ্ঞ ডাক্তারের সঙ্গে লাইভ ভিডিও কলের মাধ্যমে যুক্ত হতে পারবেন। ডাক্তারের সঙ্গে কথা বলে পরামর্শ ও ব্যবস্থাপত্র নিতে পারবেন। ব্যবস্থাপত্রটি অ্যাপের প্রেসক্রিপশন অপশনে পাওয়া যাবে। এছাড়া অ্যাপে রোগীর আগের মেডিকেল হিস্ট্রি সংরক্ষণ থাকবে, যা দেখে রোগীর সঠিক সেবা দিতে সহজ হবে। তবে সবার আগে রোগীকে অবশ্যই অ্যাপটির মাধ্যমে ডাক্তারের অ্যাপয়েন্টমেন্ট নিয়ে রাখতে হবে। ডাক্তার তার শিডিউল করে দেওয়া নির্দিষ্ট সময় অনুযায়ী রোগীর সঙ্গে লাইভে যুক্ত হবেন।

ডাক্তারদের ফি নেয়ার বিষয়ে প্রতিষ্ঠানটি জানায়, ডাক্তার যখন রোগীকে শিডিউল দেবেন, সেখানেই ফি এর পরিমাণ উল্লেখ করে দেবেন। অনলাইন গেটওয়ের মাধ্যমে রোগী সেই ফি পরিশোধ করবে। ফি পরিশোধের পর কোনো ডাক্তার কোনো কারণে সেবা দিতে না পারলে রোগী তার টাকা ফেরত পাবেন। এ ছাড়া কোনো ডাক্তার বিনা মূল্যে সেবা দিতে চাইলে সেটাও শিডিউলে উল্লেখ করবেন।
বিডিটাস্ক এর ব্যবস্থাপনা পরিচালক সামছ মোহাম্মদ তারেক বলেন, আমরা সেবাঘর ডিজিটাল হেলথ প্ল্যাটফর্ম নিয়ে গত ৩ বছর কাজ করে আসছি। তবে করোনা পরিস্থিতিতে বিভিন্ন রোগীর দুর্দশার কথা চিন্তা করে এখনই অ্যাপটি উন্মুখ করেছি। ধীরে ধীরে অ্যাপটিতে আরও সুবিধা যুক্ত করে আপডেট করা হবে। আমরা আশা করি এই দুর্যোগে অ্যাপটির মাধ্যমে সাধারণ রোগীরা উপকৃত হবেন।
অ্যাপটি গুগল প্লে স্টোর অথবা সেবাঘর ডটকম ওয়েবসাইট থেকে ডাউনলোড করা যাবে।
রোগীদের জন্য মোবাইল অ্যাপ https://bit.ly/3cz42ZX এবং ডাক্তারদের জন্য ওয়েব প্ল্যাটফর্ম https://sebaghar.com।

Please Share This Post in Your Social Media

এই ক্যাটাগরির আরো নিউজ দেখুন..